শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জের বালু গোদাগাড়ীতে মজুত করাকে কেন্দ্র করে প্রতিপক্ষের দৌঁড়-ঝাঁপ গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার!
গ্যাব্রিয়েল-বিতর্কে জবাব নেমারের

গ্যাব্রিয়েল-বিতর্কে জবাব নেমারের

গ্যাব্রিয়েল-বিতর্কে জবাব নেমারের
গ্যাব্রিয়েল-বিতর্কে জবাব নেমারের

মিজানুর রহমান: বিশ্বকাপের জন্য ব্রাজিলের ২৬ জনের দল ঘোaষণা হওয়ার পর থেকেই একাধিক সংবাদমাধ্যম দাবি করতে শুরু করে নেমারের জন্যই গাবিগোলকে দলে রাখেননি তিতে।

কাতার বিশ্বকাপের জন্য শেষ পর্বের প্রস্তুতি শুরু করার আগে সব ব্যবস্থা খতিয়ে দেখতে ইতিমধ্যেই সহকারীদের নিয়ে তুরিন পৌঁছে গিয়েছেন ব্রাজিল কোচ তিতে। ১৪ নভেম্বর শিবিরে যোগ দেওয়ার কথা নেমার দা সিলভা স্যান্টোস জুনিয়র-সহ সব ফুটবলারদের।

তার আগেই ফের চর্চার কেন্দ্রে প্যারিস সঁ জরমঁ তারকা। অভিযোগ, নেমারের আপত্তিতেই গ্যাব্রিয়েল বার্বোসা (গাবিগোল)-কে বিশ্বকাপের দলে রাখেননি তিতে!

বিশ্বকাপের জন্য ব্রাজিলের ২৬ জনের দল ঘোষণা হওয়ার পর থেকেই একাধিক সংবাদমাধ্যম দাবি করতে শুরু করে নেমারের জন্যই গাবিগোলকে দলে রাখেননি তিতে। কারণ, পিএসজি তারকার বান্ধবীর সঙ্গে একাধিকবার দেখা গিয়েছে ফ্ল্যামেঙ্গোর স্ট্রাইকারকে।

এই কারণেই তাঁকে পছন্দ নয় নেমারের। এই প্রসঙ্গে অবশেষে মুখ খুললেন ব্রাজিল তারকা। ব্রাজিলের একটি সংবাদমাধ্যমের পডকাস্টে তিনি বলেছেন, ‘‘গাবিগোল আমার ঘনিষ্ঠ বন্ধু। বিভিন্ন সংবাদমাধ্যম দাবি করছে, আমার আপত্তিতেই নাকি বিশ্বকাপের দলে গাবিগোলকে নেননি তিতে।

এই অভিযোগ সম্পূর্ণ ভিত্তিহীন। আমি কোচ হলে সবার আগে ওকেই নিতাম। কারণ গাবিগোলই খেলাটা তৈরি করে। আমি ওকে ছোট থেকেই চিনি। গাবিগোল থাকলে ব্রাজিল দল আরও অনেক বেশি শক্তিশালী হত। নিশ্চয়ই অন্য কোনও কারণ রয়েছে ওর বাদ পড়ার নেপথ্যে।’’

গাবিগোলের সঙ্গে তাঁর ঘনিষ্ঠতা বোঝাতে নেমার বলেছেন, ‘‘কোপা লিবার্তোদোরেসের ফাইনালে আতলেতিকো পারানায়েসের বিরুদ্ধে গাবিগোলই গোল করে চ্যাম্পিয়ন করেছিল ফ্ল্যামেঙ্গোকে। ম্যাচের পরে ভিডিয়ো কলে ওর সঙ্গে আমি কথাও বলেছি। তাই আমি কারও কাছে জবাবদিহি করতে রাজি নই।

এই মুহূর্তে বিশ্বকাপে চ্যাম্পিয়ন হওয়া ছাড়া অন্য কোনও বিষয়ে মনযোগও দিতে চাই না।’’ তিনি আরও বলেছেন, ‘‘ব্রাজিলের হয়ে খেলা আমার স্বপ্ন ছিল। যা আমি শুধু নিজের জন্য দেখিনি। আমার বন্ধুরা যারা পেশাদার ফুটবলার হতে পারেনি, তাদের জন্যও দেখতাম। এ ছাড়া আমার বাবা, দাদা এবং পরিবারের জন্যও এই স্বপ্ন দেখতাম আমি।’’

খবরটি শেয়ার করুন..

Leave a Reply